NarayanganjToday

শিরোনাম

ফতুল্লায় জলাবদ্ধতা নিরসনে পাম্প উদ্বোধন


ফতুল্লায় জলাবদ্ধতা নিরসনে পাম্প উদ্বোধন

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের লালপুর এলাকার জলাবদ্ধতা নিরসনে আরো একটি পাম্প উদ্বোধন করা হয়েছে। সম্প্রতি সেই এলাকায় পানি আগের চেয়েও দ্বিগুন বৃদ্ধি পাওয়ায় ওয়ার্ডবাসী চরম দুর্ভোগে পড়ে।

বুধবার (৭ জুলাই) বিকেলে ফতুল্লার লালপুর জালাল হাজীর পুকুরে বুস্টার নামে উচ্চ ক্ষমতা সম্পন্ন পানি নিস্কাশনে এই পাম্প স্থাপন করা হয়। এ পাম্প ৪নং ওয়ার্ড অর্থাৎ ডিএনডির অভ্যান্তর থেকে পানি টেনে বুড়িগঙ্গা নদীতে ফেলবে।

পাম্পের তত্বাবধানে থাকা নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী জানান, ফতুল্লা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চার দিকের এলাকা উঁচু হওয়ায় পানি নিস্কাশনে প্রতিবন্ধকতার মুখে পড়ে। সম্প্রতি বৃস্টির পানি জট বেঁধে প্রায় কোমর সমান বৃদ্ধি পেয়েছে। এমপি শামীম ওসমান বিষয়টি জানতে পেরে এলাকাবাসীকে ডেকে দ্রুত এর সমাধানের উদ্যেগ নিয়েছেন।

তিনি আরও জানান, প্রায় ১২লাখ টাকা ব্যয়ে বুস্টার নামে উচ্চ ক্ষমতা সম্পন্ন ডিজেল চালিত একটি পাম্প ৪নং ওয়ার্ডের লালপুর রওশন হাউজিং এলাকায় জালাল হাজীর পুকুরে স্থাপন করা হয়েছে। এক ঘন্টায় যে পরিমানের পানি নিস্কাশন হয়েছে তাতে আশা করা যায় তিন দিনের মধ্যে লালপুরের প্রতিটি বাসা বাড়ির ও সড়কের পানি শুকিয়ে যাবে। এ পাম্পটি অনেক ব্যয় বহুল দৈনিক ৩০ হাজার টাকার ডিজেল খরচ হবে। আপাতত এ পাম্প চলবে। পরে ডিএনডি প্রকল্পের আওতায় স্থায়ী ভাবে সমাধান করা হবে।

উপরে