NarayanganjToday

শিরোনাম

‘নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের ওপর স্টিমরোলার চালানো হচ্ছে’


‘নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের ওপর স্টিমরোলার চালানো হচ্ছে’

সরকার ১৪ বছরে গনতন্ত্রকে সম্পূর্নভাবে বিপন্ন করেছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিন। তিনি বলেন, গনতান্ত্রিক যত প্রতিষ্ঠান ছিলো সেগুলো থেকে গনতন্ত্রকে বিনষ্ট করে দেয়া হয়েছে। দূর্নীতি আর অর্থ আত্মসার্তের যে রাজনীতি সে রজিনীতির ধারাবাহিকতায় আজকে একটি রাষ্টকে অচল অবস্থায় নিয়ে আসা হয়েছে।

বুধবার (২৫শে জানুয়ারি) বিকালে চাষাড়ার শহীদ মিনারে আয়োজিত এক সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২৫শে জানুয়ারী ১৯৭৫ এর গণতন্ত্র হত্যা দিবস স্মরণে ও গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবী আদায়ের লক্ষ্যে যৌথ উদ্যোগে সমাবেশের আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা ও  মহানগর বিএনপি।

তিনি বলেন, আওয়ামী লীগের দু:শাসনের আমলে এই নারায়ণগঞ্জের অবস্থা কী? নারায়ণগঞ্জের অবস্থা আমরা সবাই জানি। সারাদেশে মিথ্যা মামলা হামলা দিয়ে বিএনপি এবং বিরাধী দলকে নির্যাতনের মাধ্যমে নিশ্বেস করার চেষ্টা করছে। এ নারায়ণগঞ্জেও তেমনিভাবে ব্যাপক নির্যাতনের মাধ্যমে বিএনপির নেতাকর্মীদের উপর স্টিমরোলার চালানো হচ্ছে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা দেশের গনতন্ত্রকে ধ্বংশ করেছেন। আইনের শাসনকে প্রশ্নবিদ্ধ করেছেন। মানুষের বাক স্বাধীরতাকে ধ্বংশ করে দিয়েছেন। নিত্যপন্যের দাম বাড়িয়ে আপনারা মানুষকে দূর্ভিশহ দিকের ঠেলে দিয়েছেন। জনসেবা মূলক প্রতিষ্ঠানকে আপনারা সরকারি করণ করে জনগনের বিপক্ষ শক্তি হিসেবে দাঁড় করিয়ে দিচ্ছেন। পুলিশ আজকে মানুষের কল্যানে কাজ করবে সেখানে তাদের দিয়ে মিথ্যা মামলা দিচ্ছেন। তাদের মাধমে আজকে মিথ্যা মামলা দিয়ে তাদেরকে কলুষিত ও জনগনের কাছে অপ্রিয় করছেন। সিভিল সরকারি প্রশাসনকে আপনারা দলের প্রচার কেন্দ্র বানিয়েছেন।

প্রশাসনকে জনগনের বিরুদ্ধে কিছু না করার আহ্বান জানিয়ে  সাবেক এ এমপি বলেন, অতি উৎসাহিত হয়ে যারা মিথ্যা মামলা দেন ও প্রশাসনকে ব্যবহার করেন মানুষ কিন্তু আপনাদের কাছে অনেক কিছু প্রত্যাশা করে। আপনারা জনগনের অর্থে লালিত পালত। জনগনের বিপক্ষে গিয়ে আপনারা যা করছেন নিশ্চই আপনারা ভালো করছেন না। একদিন আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে। জনগণ এ সরকারকে পছন্দ করে না। তারা এ সরকারের পরিবর্তন চায়। আপনারা ন্যায়ের পথে আসুন। এ দেশ কারও বাবার সম্পদ নয়। জনগণের বিরুদ্ধে গিয়ে কিছু করবেন না।

নারায়ণগঞ্জের সরকারী দলের নেতাদের উদ্দেশ্যে গিয়াসউদ্দিন বলেন, অন্যায় অত্যাচার করে অনেকদূর এগিয়ে গেছেন। আর করবেন না। আপনারা জনসভা করতে হাত তুলে প্রতিশ্রæতি দেন। আমরা জনসভার জন্য প্রতিশ্রæতি দেই না। আপনারা সুষ্ঠু ধারার রাজনীতিতে চলে আসেন। নারায়ণগঞ্জে আমরা সুষ্ঠু ধারার রাজনীতির প্রবর্তন করতে চাই।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব এড. মোয়াজ্জেম হোসেন আলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির ঢাকা বিভাগিয় সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ, বিএনপির ঢাকা বিভাগিয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান মনিরসহ প্রমুখ।  

সমাবেশের সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক মো. সাখাওয়াত হোসেন খান। সঞ্চালনায় ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শহীদুল ইসলাম টিটু।

উপরে