NarayanganjToday

শিরোনাম

সোনারগাঁয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সভা


সোনারগাঁয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সভা

সোনারগাঁয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্ক ফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের সভাকক্ষেে এ সভার আয়োজন করা হয়।

সভায় জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনার এবং নিবন্ধন প্রক্রিয়া সরেজমিনে দেখা এবং নিবন্ধন প্রক্রিয়ার কার্যক্রম পর্যালোচনা ও আলোচনা করা হয়।

অতিথি হিসেবে পরিদর্শনে আসেন ইউনিসেফ এর সিভিল রেজিস্ট্রেশন, পরিসংখ্যান এবং আইনি বিশেষজ্ঞ ও শিশু সুরক্ষার প্রতিনিধি ভাস্কর মিশ্র, সাবেক কেবিনেট সচিব ও জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যালয় এর প্রজেক্ট ডাইরেক্টর, এবং ইউনিসেফএর কান্ট্রি কো-অরডিনেটর মজিবুর রহমান ,  কান্ট্রি কো-অরডিনেটর ও সাবেক সচিব মোঃ নজরুল ইসলাম, কান্ট্রি কো-অরডিনেটর মোঃ ময়েনউদ্দিন।

এসময় আগত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার  মোঃ রেজওয়ান-উল-ইসলাম, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, ইউপি সচিব মফিজুর রহমান সুমন ও ইউপি সদস্যগন। অনুষ্ঠানে আরো  উপস্থিত ছিলেন ডাঃ সাবরিনা হক, মোঃ সফিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।সভায় জন্ম ও মৃত্যু নিবন্ধনের জন্ম প্রক্রিয়া মানচিত্র সর্ম্পকে বিস্তারিত উপস্থাপন করেন উপজেলা নির্বাহী অফিসার ও ইউপি সচিব।

জন্ম প্রক্রিয়া মানচিত্র অনুযায়ী কার্যক্রম সুষ্ঠ ভাবে পরিচালিত হচ্ছে। প্রতিমাসে যে গর্ভবতীদের তালিকা সরবরাহ করে সেটা যাতে সঠিক ভাবে এবং সঠিক সময়ে তথ্য প্রদান করে সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়। পিরোজপুর ইউনিয়ন পরিষদের জন্ম ও মৃত্যু কার্যক্রম সন্তোষজনক বলে অতিথিবৃন্দ মত প্রকাশ করেন ও মডেল ইউনিয়ন হিসাবে স্বীকৃতি প্রদান করেন এবং শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। ৪৫ দিনের মধ্যে একটি শিশুর জন্ম নিবন্ধন ও মৃত্যু নিবন্ধন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

উপরে