NarayanganjToday

শিরোনাম

দিগুবাবুর বাজারে শাক-সবজির দামদর


দিগুবাবুর বাজারে শাক-সবজির দামদর

শাক-সবজির জন্য ক্রেতাদের প্রথম পছন্দের তালিকায় শহরের দিগুবাবুর বাজার। শহরের সিংহ ভাগ সবজির জোগান দেয় এই ঐতিহ্যবাহী পাইকারী বাজারটি। শহরের অন্য সব ছোট-বড় বাজারের তুলনায়, দিগুবাবুর বাজারে শাক-সবজির দাম কিছুটা কম।

৯ই নভেম্বর বুধবার শহরের দিগুবাবুর বাজারে গিয়ে দেখা যায় প্রচুর ক্রেতার সমাগম।মাসদাইর রাজ্জাকশাহর মাজার সংলগ্ন বসবাসকারী শাহজাহান নামের এক মধ্যবয়স্ক ক্রেতা নারায়ণগঞ্জ টুডেকে জানান, “বাবা মিছা কথা কইয়া লাভ নাই, আমাগো বাসার সামনের বাজারের তুলনায় এখানে কেজি প্রতি সব সবজিতেই১০-১৫ টাকা সাশ্রয় হয়”।

পুরো বাজার ঘুরে দেখা যায় সকল শাক-সবজির দাম গড়ে প্রতি কেজি ৪০-৬০ টাকা। কিন্তু টমেটো ও গাজর ১০০-১২০ টাকা। বাজারে আলুর পাল্লা(৫কেজি)১২০, বেগুন ৫০, করলা ৬০, সিম ৬০, পটল ৪০,  কাঁচামরিচ ৪০, ধনেপাতা ৮০, জলপাই ৫০, পেপে ১৫, লালশাক ৪০, পাঁলংশাক ৫০, গাজর ১৩০, টমেটো ১১০,শালগম ৬০, কচুর ছঁরি ৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়া লাউ,মিষ্টি কুমড়া, ফুলকপি ও পাতাকপি প্রতি পিস বিক্রি হচ্ছে ৫০-৭০ টাকায়।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন গৃহিনী নারায়ণগঞ্জ টুডেকে জানান, আমি নিয়মিত এই বাজারে কেনাকাটা করি,এখানে সকালে দাম কিছুটা কম হলেও সন্ধ্যায় দাম খুব বেশি থাকে।

পরিচিত এক ব্যবসায়ীর সাথে এই ব্যপারে কথা বললে, সে রসিকতার ভাষায় বলেন, ভাই মাইনসেরই গ্যারান্টি নাই আর কাঁচা তরকারির দামের আর দোষ কী?

উপরে