NarayanganjToday

শিরোনাম

ফেসবুকে ‘ভুল’ মেসেজ! ডিলিট করবেন যেভাবে


ফেসবুকে ‘ভুল’ মেসেজ! ডিলিট করবেন যেভাবে

ফেসবুকে আমরা অনেক সময় বন্ধুদের ভুল মেসেজ পাঠিয়ে ফেলি। সেটা মনের ভুল, লেখার ভুল কিংবা অনিচ্ছাকৃত হয়ে থাকে। কিন্তু ভুলের কারণে যদি মেসেজের অর্থই পরিবর্তন হয়ে যায় তবে তা তখনই ডিলিট করা প্রয়োজন।ব্যবহারকারীদের এমন বিড়ম্বনার কথা চিন্তা করে ফেসবুক নিয়ে এল মেসেজ ডিলিটের নতুন একটি ফিচার। নতুন এই ফিচারটি হল মেসেজ ‘আনসেন্ড’।

‘আনসেন্ড’ ফিচারটির মাধম্যে খুব সহজেই ভুল করে পাঠানো মেসেজ ডিলিট করতে পারবেন। তবে মেসেজ পাঠানোর ১০ মিনিটের মধ্যে এই ফিচার ব্যবহার করতে পারবেন। ব্যক্তি এবং গ্রুপ চ্যাটে এই সুবিধা পাওয়া যাবে।‘আনসেন্ড’ ফিচারটিতে দু'টি অপশন আছে। একটি ‘রিমুভ ফর ইউ’ এবং অন্যটি ‘রিমুভ ফর এভরিওয়ান’। যা অনেকটা হোয়াটসঅ্যাপ এবং ভাইবারের মতই।

যে মেসেজটি ডিলিট করতে চাচ্ছেন সেটির উপর কিছুক্ষণ স্পর্শ করে ধরে থাকলে এই দুটি অপশন পাওয়া যাবে। ‘রিমুভ ফর ইউ’ নির্বাচন করলে আপনার নিজের চ্যাট থ্রেড থেকে মেসেজ মুছে যাবে। সে ক্ষেত্রে আপনিই শুধু মেসেজ দেখতে পাবেন না। কিন্তু যাকে বা যাদের পাঠানো হয়েছিল, তারা দেখতে পাবে।আর ‘রিমুভ ফর এভরিওয়ান’ অপশনে নির্বাচন করলে যাকে বা যাদের মেসেজ পাঠানো হয়েছিল, তারা কেউই দেখতে পাবে না।

১০ ফেব্রুয়ারী,২০১৯/এমএ/এনটি

উপরে