NarayanganjToday

শিরোনাম

সভা-সমাবেশে ১০০ জনের বেশি জনসমাগম করা যাবে না:ডিসি


সভা-সমাবেশে ১০০ জনের বেশি জনসমাগম করা যাবে না:ডিসি

নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতির অবনতি হওয়াতে সভা-সমাবেশে ১০০ জনের বেশি জনসমাগম করা যাবে না বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ। তিনি জেলা করোনা প্রতিরোধ কমিটিরও সভাপতি। বুধবার (২৪ মার্চ) রাতে মুঠোফোনে এ বিষয়টি নিশ্চিত করেছেন খোদ ডিসি মোস্তাইন বিল্লাহ।

সারা বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ দেখা দিয়েছে। নারায়ণগঞ্জেও করোনার প্রকোপ বেড়েছে। গত চব্বিশ ঘন্টায় এই জেলায় ৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। স্বাস্থবিধি না মানলে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে জেলা স্বাস্থ্য বিভাগ। এমন পরিস্থিতিতে জেলায় জনসমাগমের ক্ষেত্রে শিথিলতা বজায় রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, নারায়ণগঞ্জে করোনার সংক্রমন বাড়তে থাকায় জনসমাগম করার ক্ষেত্রে সিদ্ধান্ত হয়েছে। যেকোনো সভা-সেমিনার করার জন্য অনুমতি নিতে হবে। সেসব সভা-সেমিনারে ১০০ জনের বেশি মানুষ থাকতে পারবে না। এছাড়া গণপরিবহন, রেস্তোরাঁসহ অন্যান্য জনবহুল স্থানেও স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেওয়া হয়েছে। আগামীকাল (বৃহস্পতিবার) থেকে জেলা প্রশাসনের পক্ষে জেলাজুড়ে এ সংক্রান্ত নির্দেশনা মাইকিং করে জানানো হবে, বলেন জেলা প্রশাসক।

তিনি আরও বলেন, আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সরকারিভাবে কোনো র‌্যালি করা হবে না। করোনার প্রকোপ বেড়ে যাওয়াতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। অন্যান্য সংগঠনের ক্ষেত্রে র‌্যালি বা গণজমায়েত না করার বিষয়ে একই নির্দেশনা থাকবে।
এদিকে জেলা করোনা ফোকাল পারসন মো. জাহিদুল আলম বলেন, করোনা সংক্রমণ রোধ করার ক্ষেত্রে মাস্ক পরিধান বাধ্যতামূলক। বার বার সাবান দিয়ে হাত ধোয়া এবং নির্দিষ্ট শারীরিক দূরত্ব মানার ক্ষেত্রেও কোনো অবহেলা চলবে না। পরিস্থিতি পর্যালোচনায় যেহেতু লকডাউন দেওয়া সম্ভব নয় সেহেতু স্বাস্থবিধি মেনে চলা ছাড়া বিকল্প কোনো উপায় নেই। সকলকে এই বিষয়ে সচেতন থাকার অনুরোধ জানান জেলা স্বাস্থ্য বিভাগের এই কর্মকর্তা।

উপরে