NarayanganjToday

শিরোনাম

ভাষা শহীদদের শ্রদ্ধা জানালো সোনারগাঁ আওয়ামী লীগ


ভাষা শহীদদের শ্রদ্ধা জানালো সোনারগাঁ আওয়ামী লীগ

অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহীদদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছে সোনারগাঁ আওয়ামী লীগ।

দলের সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়া ও সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নেতৃত্বে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) উপজেলা চত্ত্বরে সকালের দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা এই শ্রদ্ধা নিবেদন করে।

এসময় উপস্থিত ছিলেন  জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী (বিরু), উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু ও মাহমুদা আক্তার ফেন্সী, সনমান্দী ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার, সোনারগাঁ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী গাজী মজিবুর রহমান, এডভোকেট ফজলে রাব্বি, নাসরিন সুলতানা ঝরাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শত শত নেতা-কর্মীরা।

বাঙালি জাতির জীবনের এক অবিস্মরণীয় দিন। উর্দুকে পাকিস্তানের একমাত্র রাষ্ট্রভাষা করার ঘোষণার বিরুদ্ধে ছাত্রসমাজ ঐক্যবদ্ধভাবে সোচ্চার হয়ে ওঠে। বাংলাকে রাষ্ট্রভাষা প্রতিষ্ঠার দাবিতে ১৯৫২ সালের এই দিনে ঢাকার রাজপথে জীবন দেয় রফিক, শফিক, সালাম, বরকত, জব্বারসহ আরো অনেকে।

উপরে