NarayanganjToday

শিরোনাম

ভয়ের নারায়ণগঞ্জ আজ প্রতিবাদের নারায়ণগঞ্জ : আইভী


ভয়ের নারায়ণগঞ্জ আজ প্রতিবাদের নারায়ণগঞ্জ : আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ত্বকী হত্যার বিচার কেন হচ্ছে না, তা সারা দেশের মানুষ বুঝতে পারে। এখানে এমন প্রভাবশালী লোকজন জড়িত, রাষ্ট্রের ছত্রছায়ায় যাদের বেড়ে ওঠা। নিজেদের তারা এমনই মনে করে যে রাষ্ট্রকেই মানতে চায় না। রাষ্ট্র তাদের ভয় পায় কি না জানি না।

তানভীর মুহাম্মদ ত্বকীর ২৭ তম জন্মবার্ষিকী  উপলক্ষে “অষ্টম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা’২২” এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান ১১ মার্চ বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের ঐতিহ্য ও শান্তি ধ্বংস করার জন্য ত্বকীকে হত্যা করা হয়েছে। এ দুর্বৃত্ত শক্তি নারায়ণগঞ্জের মানুষকে ভয় দেখিয়ে দমিয়ে রাখতে চায়, যা আর কখনো সম্ভব না। ভয়ের নারায়ণগঞ্জ আজ প্রতিবাদের নারায়ণগঞ্জ হয়েছে। ত্বকী আমাদের প্রতিবাদ করতে শিখিয়েছে, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে শিখিয়েছে। তিনি প্রধানমন্ত্রীর কাছে ত্বকী সহ নারায়ণগঞ্জের সকল হত্যার বিচার দাবি করেন।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক, নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বি’র সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, নাট্য ব্যাক্তিত্ব রামেন্দু মজুমদান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক শওকতআরা হোসেন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি হালিম আজাদ ও ত্বকীকে নিয়ে রচনা লেখায় ‘ত্বকী পদক’ পাওয়া বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়োর শিক্ষার্থী শ্যামা দত্ত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তানভীর মুহাম্মদ ত্বকীর মা রওনক রেহানা।

অনুষ্ঠানে সারা দেশের বিজয়ী ৬০ জনকে পুরস্কার প্রদান করা হয়। ছয়টি বিভাগে শ্রেষ্ঠ ছয়জনকে “ত্বকী পদক” প্রদান করা হয়। সেরা দশজননের লেখা ও আঁকা নিয়ে প্রকাশিত হয় স্মারক “ত্বকী”। 

উপরে