NarayanganjToday

শিরোনাম

নতুন নেতৃত্বের সম্ভাবনা


নতুন নেতৃত্বের সম্ভাবনা

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সম্মেলন কবে হবে। হলে কে সভাপতি এবং সাধারণ সম্পাদক হবেন। পুরনোরাই কি থাকবেন। নাকি নতুন কোনো নেতৃত্ব আসতে পারে। এ নিয়ে নানা আলোচনা। জল্পনা কল্পনা চলছে রাজনৈতিক মহলে।

তবে, এই আলোচনায় সব থেকে বেশি শোনা যাচ্ছে, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগে নতুন নেতৃত্বই আসবে। নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগেরে কোনো সম্মেলন যে হচ্ছে না, তা মোটামুটি চূড়ান্ত। এই কমিটির সভাপতি হচ্ছেন ডা. সেলিনা হায়াৎ আইভী। কেন্দ্র থেকে তাকেই সভাপতি বানানো হতে পারে বলে অনেকেই নিশ্চিত ধারণা দিচ্ছেন।

এদিকে আইভী সভাপতি হলে সাধারণ সম্পাদক কে হবেন! নতুন কেউ আসবেন নাকি পুরনো অ্যাড. খোকন সাহাই থাকবেন? এমন আলোচনায় উঠে এসেছে, আইভীকে যদি সভাপতি করাই হয় তাহলে খোকন সাহা সাধারণ সম্পাদক থাকছেন না। উত্তর মেরু থেকে যে কোনো একজনকে সাধারণ সম্পাদক বানানো হবে। এই তালিকায় রয়েছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম এবং মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূঁইয়া সাজনু।

বিভিন্ন মাধ্যম থেকে শোনা যাচ্ছে, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে শাহ্ নিজাম এবং সাজনুর সম্পর্কে কেন্দ্র থেকে ব্যাপকভাবেই খোঁজ খবর নেওয়া হচ্ছে। তবে, নেতৃত্বের গুণাবলী এবং কর্মীদের কাছাকাছি থাকা হিসেবে নিজামের তুলনায় সাজনু কিছুটা এগিয়ে রয়েছেন বলেই শোনা যায়। আবার তৃণমূলও সাজনুকে সাধারণ সম্পাদক হিসেবে প্রত্যাশা করেন।

তারা মনে করেন, সাজনু মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হলে কর্মীরা যথাযোগ্য একজন নেতা পাবেন যার সঙ্গে প্রাণ খুলে কথা বলা যাবে। সাজনু কর্মী বান্ধব হিসেবেই সর্বমহলে সমাদৃত। অনেকের কাছে প্রয়াত গোলাম সারোয়ারের মানসিকতা বা যোগ্য উল্টরসূরি হিসেবে সাজনুর বিকল্প নেই। তাদের ভাষ্য মতে, সারোয়ার ছিলেন কর্মীদের জন্য নিবেদিত প্রাণ। সাজনুও অনেকটা তেমনই।  তাই তারা মনে করেন, যে নেতা কর্মীদের জন্য নিবেদিত প্রাণ হতে পারেন তার নেতৃত্বে যে কোনো সংগঠনই শক্তিশালী হবে। এতে কোনো সন্দেহ নেই।

এদিকে শেষতক নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে আদতে কোনো পরিবর্তন আসে কিনা, সেটি এখনও নিশ্চিত করে বলা বাহুল্য। তবে, দলটির কাছাকাছি যারা নেতৃত্বে রয়েছেন বা দিচ্ছেন, তারা বলছেন, নেতৃত্বের পরিবর্তন হবে। আনোয়ার হোসেন এবং খোকন সাহা এবারের কমিটিতে থাকছেন না, এটুকু তারা মোটামুটি নিশ্চিতও হয়েছেন। তবে, শেষ পর্যন্ত কী হয়, সেটি এখন দেখার বিষয়। আর এ জন্য আরও কয়েকটাদিন অপেক্ষা করতেই হেব।

উপরে