NarayanganjToday

শিরোনাম

নেতাকর্মীদের চাঙ্গা করতে মাঠে সোনারগাঁ আওয়ামীলীগ


নেতাকর্মীদের চাঙ্গা করতে মাঠে সোনারগাঁ আওয়ামীলীগ

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক কর্মকান্ড জোরদার করতে কর্মী সম্মেলন করছে সোনারগাঁ আওয়ামী লীগ। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর মধ্যে তৈরি হওয়া গ্রুপিং ও কোন্দল ভাব ঝেড়ে ফেলে নতুন করে চাঙ্গা করতে মাঠে নেমেছেন দলের শীর্ষ তিন নেতা।

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অ্যাড. শামসুল ইসলাম ভূইয়া, সাধারন সম্পাদক ও সাবেক সাংসদ কায়সার হাসনাত এবং সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুমের নিরলস প্রচেষ্টায় আগের থেকে বেশি শক্তিশালী হচ্ছে উপজেলা আওয়ামী লীগ।

ইতিমধ্যে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কর্মী সম্মেলনকে সামনে রেখে শক্তিশালী দেখা যাচ্ছে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগকে। দুই একটি কর্মী সম্মেলনে বিশৃঙ্খলা ছাড়া উপজেলার সাদিপুর, পিরোজপুর, মোগড়াপাড়া, বারদী ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সম্মেলনের মাধ্যমে প্রমাণ মিলেছে  সাংগঠনিকভাবে কতটুকু শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ।

দলীয় সূত্র জানিয়েছে, জাতীয় পার্টিকে ছাড় দেওয়ার কারণে সোনারগাঁয়ে গত দুই মেয়াদে আওয়ামী লীগের এমপি ছিলো না। যার কারণে আওয়ামী লীগের বহু নেতাকর্মীই বিভক্ত ও ভাই রাজনীতিতে ডুকে পড়েছিলেন। সেই বিভক্ত ও ভাই রাজনীতি থেকে ঝেড়ে ফেলতে সময়োপযোগি সিদ্বান্ত নিয়েছে সোনারগাঁ আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ কায়সার হাসনাত মনে করেন, দীর্ঘদিন ধরে সোনারগাঁ আওয়ামী লীগ নীরব থাকায় অনেকে সুযোগ নিতে চেয়েছিলেন। তারই ধারাবাহিকতায় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগে তৃণমূলের পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে নতুন কমিটি গঠন করা হবে। সংগঠনকে সাজাতে গিয়ে উপজেলার কোন পর্যায়ের কমিটিতে সুযোগসন্ধানী, স্বাধীনতাবিরোধী, দুর্নীতিবাজ বা দুস্কর্মের সঙ্গে জড়িতরা কোনভাবেই অনুপ্রবেশ করতে না পারে, আমরা সেদিকেও সতর্ক দৃষ্টি রেখেই সাংগঠনিক তৎপরতা চালিয়ে যাচ্ছি ।

তিনি বলেন, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে যারা সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী হতে চায় তাদের কাছ থেকে আমরা সিভি নিচ্ছি। যারা অতীতে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ও রাজপথে ছিলো তাদেরকে খুজে কমিটিতে স্থান দেওয়া হবে।

অন্যদিকে  প্রধানমন্ত্রীর দেওয়া কমিটি যারা মানে না তাদের কমিটিতে স্থান দেওয়া হবে না জানিয়ে সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, আমরা পিরোজপুর ইউনিয়নে একটি সুশৃঙ্খলভাবে সম্মেলন করেছি। নিজের ওয়েট বজায় রেখে কাজ করতে হবে। পিছনে থাকা লোকগুলোই পিছনে টেনে ধরে আমরা এই ধরনের লোকগুলোকে চিনি। যারা মঞ্চে থাকা নেতাদের সামনে বিশৃঙ্খলা করবে এই ধরনের কর্মী আমরা চাইনা। যারা গ্যাঞ্জাম করে বিশৃঙ্খলা করে পদ-পদবী পেতে চান তাদেরকে সুযোগ দেওয়া হবে না। প্রধানমন্ত্রী এতো সুন্দর একটা কমিটি দিয়েছেন, সবাইকে এই কমিটির আন্ডারে রাজনীতি করতে হবে। যারা প্রধানমন্ত্রীর দেওয়া কমিটি মানেন না বিশৃঙ্খলা করতে চান দয়া করে আমি মনে করি দলে না থাকায় উচিত।

উপরে