NarayanganjToday

শিরোনাম

নাবা’র দাবা প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন ইমন


নাবা’র দাবা প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন ইমন

নাহার চেস একাডেমী আয়োজিত স্বাধীনতা দিবস উন্মুক্ত দাবা প্রতিযোগিতায় শুক্রবার (২৯ মার্চ) অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে জনতা ব্যাংকের ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন (আন্তর্জাতিক রেটেড ২২০২)। ঢাকা থেকে আগত ইমন ১১ রাউন্ডে সংগ্রহ করেছে পূর্ণ ১১ পয়েন্ট।

অপরদিকে ৯ পয়েন্ট নিয়ে রানার আপ হয়েছে নারায়ণগঞ্জের হাবিবুর রহমান সোহেল (১৯১৭)। প্রতিযোগিতার শুরু থেকে শেষ পর্যন্ত ইমনের পিছু ছুটেও সোহেল শেষ পর্যন্ত শিরোপা দখল করতে পারেনি।

নাবা স্কুলের সহযোগিতায় আয়োজিত এ প্রতিযোগিতায় তৃতীয় থেকে ষষ্ঠ স্থান অধিকার করেছে যথাক্রমে মো: রুবেল হোসেন, মোকসেদ খান, সানোয়ার হোসেন ও ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়।

জুনিয়র গ্রুপে ছয় রাউন্ডের খেলায় নাবা স্কুলের চতুর্থ শ্রেণির আমিনুল হাসান সুদিন ৫ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন ও একই স্কুলের অষ্টম শ্রেণির আয়েশা আক্তার ৪ পয়েন্ট সংগ্রহ করে রানার আপ হয়েছে।

দিনের শুরুতে বাংলাদেশের স্বাধীনতার জন্য জীবন উৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাবা প্রতিযোগিতার উদ্বোধন করেন অতিথিবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথি খেলোয়াড় জাতীয় দাবাড়ু সৈয়দ মাহফুজুর রহমান ইমন। দেশ সেরা দাবা সংগঠক ও আন্তর্জাতিক রেটেড দাবাড়ু মোহাম্মদ নাজমুল হাসান রুমি প্রতিযোগিতায় আরবিটারের দায়িত্ব পালন করেন। খেলা শেষে অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লায় অবস্থিত নাবা স্কুলের অর্কিড মিলনায়তনে শুক্রবার দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ঢাকা ও নারায়ণগঞ্জের দাবাড়–রা অংশগ্রহণ করেন।

২৯ মার্চ, ২০১৯/এসপি/এনটি

উপরে