NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির শেষ সভা অনুষ্ঠিত


না.গঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির শেষ সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির শেষ সভা অনুষ্ঠিত হয়েছে।  রবিবার ( ০৫ মে) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।  সভার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সভাপতি রাব্বী মিয়। 

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ছোটবেলায় দেখতাম এলাকা বা পাড়ায় যারা ভালো ছেলে, পড়াশোনায় এবং খেলাধুলায় ভালো তাদেরকে তাদের বাবা-মাকে মানুষ খুজতো। আর এখন খুজে সন্ত্রাসীদের বাবা-মাকে এবং তাদেরকে সালাম দেয় মানুষ। এই একটা বিষয় দেখলেই খুব দুঃখ লাগে। এই প্রবণতাকে সমাজ থেকে দূর করে সমাজকে পরিবর্তন করতে হলে খেলাধুলার কোনো বিকল্প নাই। কারণ খেলাধুলাতে যারা থাকে তারা মন-মানসিকতা অনেক ভালো থাকে এবং মাদকসহ সকল অপকর্ম থেকে দূরে থাকে। কারণ খেলাধুলার মাধ্যমে সবকিছু প্রকাশ পায়। সেজন্য নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা তার ঐতিহ্যকে ধরে রেখে বর্তমান কর্মধারা আরো সম্পাদন  করে এই ক্রীড়া সংস্থাকে এগিয়ে নিয়ে যাবো।

সভায় নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার  সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটু বলেন, কোনো জিনিস কখনো একা চলতে পারে না, একটি গাড়ি চলতে গেলেও একের অধিক চাকা লাগে। ঠিক তেমনি জেলা ক্রীড়া সংস্থার ৩১ জনের আমাদের কমিটি আমরা সবাইকে নিয়েই চলি। ক্রীড়া সংস্থার সবাইকে সবসময় পাই না এটাও সঠিক কিন্তু আবার যখন যাকে দরকার তখন তাকে পাই এটাও সঠিক এবং সেটার কারণে শুধুমাত্র কাগজে-কলমে না বাস্তবিক অর্থে  আমরা নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা বাংলাদেশের সব কয়টি জেলার থেকে সবচেয়ে বেশি খেলার আয়োজন এবং অংশগ্রহণ করে থাকি। যার কারণে প্রতিটি ক্যাটগরিতে আমরা অন্যসব জেলাগুলোর থেকে আমরা এগিয়ে। ফুটবলটা আমাদের থেকে আলাদা হয়ে গেছে তারপরও আমরা ফুটবলকে ভুলি নাই। প্রতিবছর আমরা জেলা প্রশাসক গোল্ডকাপের আয়োজন করেছি। স্কেটিং যে খেলা বাংলাদেশের মানচিত্রেই ছিলো না, সেই খেলার আমরা ব্যবস্থা করেছি। যখনি যে খেলার প্রস্তাব এসেছে সেই খেলাগুলোতে আমি অংশগ্রহণ করেছি। তায়কোয়ান্দোতে আমরা নারায়ণগঞ্জ জেলা অন্যকোনো জেলা থেকে বেশি পদক পেয়েছি। আমরা যেখানে হাত দিয়েছি প্রতিটি জায়গায় আমরা সম্মানজনকস্থানে পৌছেছি। সেটা করার দায়িত্ব নেয়ার জন্যই আমরা জেলা ক্রীড়া সংস্থার দায়িত্ব কাধে নিয়েছি সবাই মিলে। এখানে আমার এককভাবে কোনো কৃতত্ব নাই এই কৃতত্ব আমাদের সবার।

আমি আশাবাদী আজকে আমাদের শেষ মিটিং এরপর যারা আসবেন তারা যেন আমাদের এই কার্যক্রমের ধারাবহিকতাটা ধরে রাখবেন এবং এর থেকে ভালো অবস্থানে নিয়ে যেতে পারবেন নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে।

সভায় জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি রাব্বি মিয়ার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন , নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কুতুবউদ্দিন আকসির,খবির আহমেদ,ফারুক বিন ইউসুফ পাপ্পু, অতি. সাধারণ সম্পাদক ইব্রাহীম চেঙ্গিস,যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির,কোষাধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর হোসেন মোল্লা, সদস্য খন্দকার শাহ আলম, মোঃ রবিউল হোসেন, মোঃ জাহাঙ্গীর আলম, গোলাম গাউস, মোঃ শহীদ হোসেন স্বপন, মাকসুদ উল আলম, মোঃ আসলাম, এস.এম আরিফ মিহির আনজুমান আরা আকসির প্রমুখ।

০৫ মে, ২০১৯/এমবি/ এইচ

উপরে